বুড়িগঙ্গার রুপ
- মুহাম্মদ ইয়াকুব আলী মামুন ২৯-০৩-২০২৪

বুড়িগঙ্গার রুপ
-মুহাম্মদ ইয়াকুব আলী মামুন

এইতো অল্প কিছুদিন আগে
গিয়েছিলাম আমি বুড়িগঙ্গার তীরে,
সেখানে লঞ্চ, স্টিমার, নৌকাগুলো
যাত্রী নিয়ে যায় আবার আসে কিনারে।

পানিগুলো তার যেন কালোজাম
দেখলাম, অনেক লোক আবার স্বানন্দে সে পানি করছে পান।
রীতিমত অবাকও হলাম!

ঢেউয়ের উপর ঢেউ আসছে
আসছে ময়লার স্তুপ,
সত্যিকারে দেখলাম আমি
বুড়িগঙ্গার রুপ।

২৩-০১-২০১৩ খ্রিষ্টাব্দ
লেখার স্থান: ঢাকা ভ্রমণ শেষে ঢাকা-চট্রগ্রাম হাইওয়ে রোড় (চলন্ত বাসে)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।