আমার বাংলাদেশ
- মুহাম্মদ ইয়াকুব আলী মামুন ১৬-০৪-২০২৪

আমার বাংলাদেশ
-মুহাম্মদ ইয়াকুব আলী মামুন


বাঙালী আমি, তাই বাংলায় গান গাই
বাংলাদেশ আমার জন্মভূমি, বাংলায় মরতে চাই,,
বাংলার কোলে বসে-শুয়ে আমি
আহ! কত যে শান্তি পাই।


বাংলার নদী, জল, ফুল, পাখি যত
কৃষকের গোলাভরা ধান,
মাঝির কন্ঠে সু-মধুর গান, নদীর কলতান
নিপুঁণ হাতে গড়েছেন- আল্লাহ সুবহান।


মাঠের পরে মাঠের সারি, দেখতে লাগে বেশ!
রং বাহারি ফুল-ফসলে ভরা
আমার প্রিয় জন্মভূমি বাংলাদেশ।।


লিখার তারিখ: ১৩-০৮-২০১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।