হে প্রভূ খুলে দাও
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ১৬-০৪-২০২৪

হে হৃদয়, তুমি কি চিনেছো তোমাকে ধরায়?
কোন অদৃ্শ্য প্রেম পিঞ্জরে স্পন্দন জাগায়!
কে সে চেয়েছো কি বুঝতে কভু?
সে যে লালনকর্তা , তোমার প্রভূ!

তোমার অঙ্গে অঙ্গে বাজুক বিধাতার সুর
এ দেহ প্রাণে বাতিলেরা সব হোক দুর।
ধরণীর কোলে প্রাণের সঞ্চারী শক্তি রেশ
সত্য ও ন্যায়নিষ্ঠা প্রতিষ্ঠায় জেগে ওঠুক বেশ।

প্রেম ভালবাসা মহান স্রষ্টার মেহেরবান
উর্ধ্বে যে নাই কেহ আল্লাহর সমান।।
এ আসমান জমিন শাসিল তার শক্তিবলে
যার ইচ্ছে প্রিয় সৃষ্টি মানব এল ভুমন্ডলে।

মানব এসেছে দাসত্ব স্বীকারে হয়েছে মুসলিম
মুমিনেরা পূণ্যের আশায় নতশিরে করে প্রেম।
হৃদয়ের মহারাজ প্রভূ চিঠি আল-কোরআন!
মানব মুক্তির দিশারী নবীজির হাদিস বয়ান।

বড় ভয় লাগে এ ক্ষণিক প্রাণে,
চৌদিকে বাতিলের তরঙ্গ অগ্নি স্ফুলিঙ্গ!
কোন রূপে আছে হৃদয়ের প্রেম আমার-
হে প্রভূ খুলে দাও, মুক্তি দাও হে দয়ার সাগর।
--------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।