রূপ সেরূপ বিচিত্র রূপ!
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৩-০৪-২০২৪

কেউ ইমানদার ,কেউ প্রকৃত পরহেজগার
কেউ মুজাহিদ, কেউ ছদ্মবেশী মুসাফির!
কিন্তু সবে মানুষ,কিন্তু কেউ পরিশুদ্ধ নয়।
কেউ আল্লাহ বিশ্বাসে ইবাতে মসগুল হয়
কেউ জিন্দেগীর তপস্যায় মুমিনের বেশ লয় ।
আসলে তারা ধরণীর মোহে ইসলামী জলসায়।
আপন স্বার্থে দ্বীনের নামে দেয় ওরা ছাড়ি
ওদের বিশ্বাসে সরল প্রাণ আজ মরি মরি।
ওরা ব্যক্তি মতবাদে বিচিত্র মিতালী তানে-।।
রূপ সেরূপ বিচিত্র রূপ-এ জিন্দেগী প্রাপ্তির গানে।
এ রূপটি স্বয়ং তাহার,
যে রূপটি বিশ্বাস ঘাতক মুনাফিকের!
যুগের এই চরিত্রে ঘোর অন্ধকার!
হে মুমিন জেগে ওঠার সময় হল এবার।
মুনাফিকের চরিত্রে আছে যতজন
চল হঠিয়ে দেই বদলে দেই!
রূপ সেরূপ বিচিত্র রূপ-ইসলামে নাই, ইসলামে নাই
এত কিছু বুঝি না, দেব না ঠাঁই, দেব না ঠাঁই।
ইসলাম তটিনীর শান্ত তরঙ্গে,বিজয়ের তুঙ্গে
মুনাফিকের চরিত্র যাবেই ভে্ঙ্গে, যাবেই ভেঙ্গে।
এ পৃথিবীর রঙ্গমঞ্চে বৈচিত্রে ভরা মাঝি মাল্লা
ওরে মূর্খ্ শুনরে শুন নবী সত্য এক আল্লাহ।
কে আছে এমন তার সাথে দিবে পাল্লা?
------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।