সত্যের আহবান
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৫-০৪-২০২৪

ওহে গোলাম!গড়ে তুলি এসো প্রিয় নবীজির জিন্দেগী
সত্যের আহবান ছাড়া যে জাহেলী মরণ হবে বন্দেগী।

যত তুমি হও সম্পদশালী কিংবা বড় কোন ক্ষমতাবান
নবীর দর্শ্ন প্রতিটা গোলামের প্রতি প্রভুর ফরমান।

পঞ্চ সোপান প্রভূর আদেশ এখানে বিকল্প কিছু নেই,
ইমান, নামাজ, রোজা, হজ্ব, যাকাত তাঁর বিধানেই।

অন্ধ, বধির, ধনী কিংবা গরীব একই বার্তা জানি
পথ ভ্রষ্ট গোলামের রন্ধে রন্ধে বহে ঐ দুষ্ট জ্ঞানী!

প্রভুর গোলামেরা ইসলাম পতাকা তলে এলে
উম্মতের সাফায়ৎ নবীজি করবে বিচার কালে!

এ নিখিলের ঘোর আঁধার মুক্তি আলোক সাগরে
কাজে আসবে না যদি না তুমি আকড়ে ধর তারে!

ওহে গোলাম, গড়ে তুলি এসো চির সত্যের জিন্দেগী
বাতিলের মুক্তি কোরআন হাদিস তরে, হে সঙ্গী!

আজি রিপুর বিরুদ্ধে তোর জিহাদী ঝংকার মাতাবি
ওহে গোলাম,জেগে তুলি এসো ইসলামের ঐ জ্যোতি!

নবীর দর্শ্ন ছাড়া মানবতা কি ফিরবে এ ধরা ?
তবে কেন ছদ্মবেশী যত সব বিদাতের ধারা!

বাতিলের মন্ত্র ছুঁড়ে ফেলে অহী কর বিজয়ী
হে গোলাম, তোমরা নবীজির উত্তরসূরী প্রত্যয়ী।

ক্ষণিক মোহে কার ফাঁদে গোলামেরা আঁধার পৃথিবী?
ওহে ফিরে এসো সত্যের আহবানে যদি তোরা জিদবী!
---------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।