বিলাপ
- সোহেল আহমদ ২৫-০৪-২০২৪

এমন দিনেই কামনা ছিল বেশ
উচাটন মনে অনিবার আবেশ;
এলেনা ফিরে- পুরোনো নীড়ে,
বিরহ-ব্যথাতে পুড়ি অনিমেষ!

জীবন নদীর বহতা ছিল বান,
কলতানে নাও বেয়েছি উজান;
হারালো কোথা- ছড়িয়ে ব্যথা,
কোন বাতাসে প্রেম নিরুদ্দেশ!

স্বপ্নের প্রহর রাঙান ছিল হায়
নিজের ভুলেই হারালাম সহায়;
মরেছি শেষে- ছলনার বিষে,
জীবনের কিছুই নেই অবশেষ!

অস্থির চাহনি বিশাল বলাকায়
অশান্তি ঘেরা মনের এলাকায়,
প্রাণের টানে- ব্যথাতুর গানে
দেহ-সারথি খুঁজছে পরিবেশ!

(১২/৮/২০১৭ ইং, সন্ধ্যার ৮:২০)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।