এখন হবে কি উপায়?
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৪-০৪-২০২৪

মুসলিম ঘরে জম্মিলে কি আর মুক্তি হয় ভাই?
ইমান আমলে কত তফাৎ এখানে যে পাই।

বিশ্বাসীদের পিছু টানে কত না হীন চক্রান্ত,
আপনের কুড়ালে কেটেছো পা হয়েছো বিভ্রান্ত !

এ মুসলমান কার চালে রক্তে রক্তে বিভক্ত?
চারিদিকে লোভ হিংসা বিদ্বেষ বাতিলে আসক্ত ।

প্রভুকে ভুলে নবী পথ ছেড়ে মুসলমানেরা রিক্ত
মোহর প্রাণে বধির কর্ণে তারা গাফেলের ভক্ত।

এ কোন মুসলমানেরা নত শিরে হচ্ছে মলিন?
তেজোদীপ্ত জ্যোতির বিকাশে হয় না কভূ প্রাণ!

দৃঢ়চেতা ইমানে বলিয়ান মুসলমানেরা কোথায়?
ইসলামবিহীন চলেছে প্রাণ ঐতিহ্য সব হারায়।

দুষ্টের পূজারী তোমারে হেরে করেছে সর্বনাশ!
অদ্বিতীয় আল্লাহ ,বন্ধু রাসুল ভুলেছো ইতিহাস।

ধরণীর সুখে কি না করেছো ?হে মুসলমান জাতি!!
মৈত্রী গড়েছো দুশমনের সাথে নিভেছো স্বর্গ্ জ্যোতি।

অগ্নি নরকের শাস্তি পোশাক নিয়েছো তুমি গায়,
নশ্বর প্রেমে সব হারালে ,এখন হবে কি উপায়?
------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।