অনুরোধ
- সাখাওয়াত হোসাইন ফরহাদ ১৯-০৪-২০২৪

অনুরোধ,এ ঘর ভেঙোনা
এ ঘর আমার নয়,তোমার নয়
পথহারা পথের সন্ধান পাওয়া
সহস্র তরুণের..।

লক্ষ ফোঁটা রক্তে গড়া
আজ এ ঘর...।
এ ঘর আমার নয়,তোমার নয়
হাসিমুখে বিদায় নেওয়া
শত শত শহিদের।

হারিয়ে যাওয়া পথিকের
পথের দিশারি এ ঘর,
এ ঘর আমার নয়,তোমার নয়
পথহারা পথের সন্ধান পাওয়া
লক্ষ মানবের।

রবের কাছে যাওয়ার
মহান এক সোপান এ ঘর,
এ ঘর আমার নয়,তোমার নয়
কবুল হওয়া জান্নাতের
সে'ই পাখিদের।

আমি যাবো তুমি যাবে
রবে শুধু এ ঘর।
আসবেই নতুনত্ব
কেন হও পর!!

জাগ্রতচিত্তে ডাকবে আবার
বিজয়ের তৃষ্ণায়,
এগিয়ে যাবে সত্যের নিশান নিয়ে
এক আল্লাহ ভরসায়।
অনুরোধ,এ ঘর ভেঙোনা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।