মুজিবের মৃত্যু নেই
- শামীম মোহাম্মদ মাসুদ ২৯-০৩-২০২৪

ওরা ভেবেছিলো একটি মৃত্যুতেই মুছে যাবে সব
মিটে যাবে যত আছে দেনা,চাপা অভিমান ক্ষোভ!

ওরা ভেবেছিলো ইতিহাস ওদের বুলেটে হবে ক্ষয়
রুদ্ধ দ্বারে কন্ঠনালী নিস্তব্ধ হলেই কেটে যাবে সংশয়!

ওরা ভেবেছিলো ক্ষুদা কেটে যাবে,নেয়া হবে প্রতিশোধ
কোটি বাঙালিকে ওরা দমাতে সেদিন বানিয়েছে নির্বোধ!

ওহে বিপদগামী, ওরে অবুঝের দল 
তোরা তো সেদিন ভুলে গিয়েছিলি 
মৃত্যু মানেই ধ্বংস নয়,সমাপ্তি নয় 
কণ্ঠস্বরের উদ্মাদনায়ই বেঁচে থাকা নয় !

যে প্রাণ তোরা বুলেটে গিলেছিস 
সে প্রাণে মিশেছিল কোটি বাঙালির রক্তনালী 
মুজিব মানেই বুকে আঁকা বাংলাদেশ 
মুজিব মানেই মৃত্যুহীন এক অদম্য প্রাণ।

(মুজিবের মৃত্যু নেই/শামীম মোহাম্মদ মাসুদ)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।