শাসক
- সাখাওয়াত হোসাইন ফরহাদ ২৯-০৩-২০২৪

শাসক যখন শোষক হয়
কি আর মোরা করার পাই,
তবু প্রতিবাদের অগ্নিমশাল
আমরা এবার জ্বালাতে চাই।

দেশের তরে মোরা জীবন দিবো
তবু মাথা নোয়াবার নয়,
পথ রুখতে আসুক শত বাঁধা
জয় যেন মোদের হয়।

বীরের বেশে জয় করিবে
মোদের রত্নগুলো,
সেই পথে হবে তো মোদের
ত্যাগের দৃষ্টান্তগুলো?

বদ্ধ ঘরে আর থাকবনা মোরা
দেশের তরে যাবো এগিয়ে,
রক্তচোষাদের বিতাড়িত করতে
যাবো অগ্নিমশাল হাতে নিয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।