সমকালীন ছড়া - শোক নাকি সুখ
- ফয়েজ উল্লাহ রবি ২৫-০৪-২০২৪

শোকের দিনে সুখের হাসি
দেখতে বড় বেমানান,
--- বঙ্গবন্ধু কাঁদছে দুঃখে
সয়না যে আর অপমান।
সেলফি বাজি, ফটো পোজে
মিঠাই, বিরিয়ানি,
ভাগ নিয়ে যে ঝগড়া হচ্ছে
দিচ্ছে গালি চুত - রানি।
‘শোক’ তো আজ ‘শোক’ নয়
দলবাজীর এই বাজারে,
লোক দেখনো কাঁন্নার জল
অট্ট হাসি হাসে রে।
যদি, বেগম জিয়া কেক কাটে
লাগে তোমার অন্তরে,
তুমি কাট কেক কোন সুখে
শোকের এই বন্দরে।
মনে থাকুক শোকের দুঃখ
ভাল হওয়ার পণ,
গরীব-দুঃখী, নিঃস্ব অসহায়রে
করো আপনজন।

২৫ শ্রাবণ ১৪২৪, ০৯ আগস্ট ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।