সমকালীন ছড়া - ভন্ড পীর
- ফয়েজ উল্লাহ রবি ২৫-০৪-২০২৪

চেহারাটা দেখতে তোমার যেন নূরানী
বাস্তবতায় তুমি একটা মস্ত বড় হারামী!
সেজে পীর ভাঙ্গলে তুমি মানুষেরই বিশ্বাস
তোমার জন্য ধার্মিকরা পায়না যে আশ্বাস।
অবিশ্বাসী তুমি করলে বিশ্বাসের ঘর চুরি,
কথার বুলি মন ভুলানো তোমার নেই যে জুড়ি।
‘বিশ্বাস’ শব্দটা আজ অবিশ্বাসে গেছে ঢেকে
অভাগা মানুষ এখন বিশ্বাস করবে কাকে।
ভাল মানুষ মন্দ মানুষ লেবাস ঠিকই ভাল
বুঝব কেমনে কে শাদা আর কে যে কালো।

২৮ শ্রাবণ ১৪২৪, ১২ আগস্ট ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।