সমকালীন ছড়া – হায় মুজিব! হায় মুজিব!
- ফয়েজ উল্লাহ রবি ২৪-০৪-২০২৪

উপরে আর উঠবে কতো
তেল আছে সেই বাঁশে,
অতি করলে ইতি হয় যে
শূন্যই থাকবে শেষে।
হায় মুজিব! হায় মুজিব!
রক্তে শোধিবে ঋণ,
এমন কিন্তু চায়নি তিঁনি
বুঝবে যে কোন দিন।
তিল হারালো কোন সে দোষে
ভুল ছবিতে তাল ঘটে,
দোষ খুঁজিলে জেল মিলে যে
শান্তি মিলে কোন তটে ?
ক্লান্ত সৈনিক তেল মেরে
বাঁশটি ফের তৈলাক্ত,
যেমনে উঠে উপরে! দেখে
নেত্রী হওনা বিরক্ত ?

২৯ শ্রাবণ ১৪২৪ ১৩ আগস্ট ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।