"জনগণ"
- ফয়েজ উল্লাহ রবি ২৯-০৩-২০২৪

প্রজার কি আর দুঃখ দেখে
রাজা মশাই রাজ্যপতি
নিজের আখের গোছায় তিনি
জনতার হউকনা ক্ষতি।
গাঁধা সব্বাই এক কাতেরে
"জনগণ" নামে ডাকে,
বন্ধ চোখে আলো দেখে
আঁধার শুধু ঢাকে।
রাত বলিলে মানে রাত
দিন বলিলে দিন,
শত দুঃখে ছাড়ে না সাথ
বাড়োক যতো ঋণ।
কানার দেশে ঘুরে-ফিরে
চশমা বেচি আমি,
বোবার ভূমে মাইক বেচে
বাঁচি, জানে অন্তযার্মী।

শ্রাবণ ১৪২৪, আগস্ট ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।