"স্বাধীনতা"
- ফয়েজ উল্লাহ রবি ২৫-০৪-২০২৪

কবে আসবে সেই সু-দিন
শোধিতে যতো ঋণ,
মুক্তির স্বাদ কবে পাব
কেন "স্বাধীনতা" পরাধীন।
কেন আমার মা-বোন বাঁচবে নিয়ে ভয়
কেন শকুনের নখের আছরে মানচিত্র ক্ষয়
মন্দের জলসার সামিয়ানা ঢেকে দেয় পতাকায়
কেন শিকলে বাঁধা আমার স্বাধীনতা,
কে দেবে জবাব, কে হবে আগুয়ান
ঊষার আলোয় কে দেবে ভোর নব সকাল।

যারা স্বাধীনতার মহান পুরুষকে করতে পারে খুন
স্বাধীনতার ঘোষনা পত্র পাঠকে করে বুলেটে ঝাঝরা
আজ আবার দলে-দলে সাধারণ মানুষ হচ্ছে গুম,
সে বাঙ্গালীর স্বাধীনতার কি আছে প্রয়োজন।

শ্রাবণ ১৪২৪, আগস্ট ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।