হক কথা
- ফয়েজ উল্লাহ রবি ১৯-০৪-২০২৪

হক কথা যে কয়না কেউ
ভুলে ন্যায়ের পথ চলা,
মিথ্যের মাঝে ডুবছে সবে
সত্য আর হয়না বলা।
সত্য যদি বলতে চাও
খাটতেই হবে জেল,
মুক্তি পাবে ফাঁসির পাপী
হবেনা তোমার বেল।
উচিৎ কথার ভাত নেই
আমদানী হয় বন্ধ,
সত্য- মিথ্যে লড়াই চলে
সাপ-নেউলার ধন্ধ।
মিথ্যে যতো হউক বড়
সত্য কিন্তু ছোট নয়!
অবশেষে সত্যই জিতে
মিথ্যের হবে পরাজয়।

০১ ভাদ্র ১৪২৪, ১৬ আগস্ট ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।