/// বাঁচতে চাই ///
- Sanjay kirtania - স্বপ্নঞ্জয় ২০-০৪-২০২৪

#বাঁচতে_চাই
________স্বপ্নজয়

পরিবেশে আরতো বাঁচার উপায় নেই,
চারিদিক কেমন যেন হয়েগেছে এখন
ঠিক আগের মতো আর নেই....।
এই পরিবেশে বাঁচতে খুবই কষ্ট হয়,
নিশ্বাস নিতে পারিনা হাঁসফাস করে।
মাঝেমাঝে অসহ্য জ্বালা যন্ত্রণা বুক
থেকে হঠাৎ ফেটে বেড়িয়ে আসে।
কি করে এর থেকে মুক্তি পাবো,তার
আশায় বসেবসে দিন কেটে যায়......
আগের মতো নেই গাছ-গাছালি,পশু-
পাখি,হারিয়েছে কোন অজানা দেশে।
ভাবি নতুন পরিবেশ তৈরি করতে হবে,
আর তারপর পরিবেশের সকল মানুষ
প্রানী নতুন করে বাঁচতে পারবে....;
আর আমিও বাঁচতে চাই ঐ পরিবেশে।

sanjay kirtania
Betai,Nadia
18082017

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।