তোমার একটি চিঠির অপেক্ষায়
- সাইয়িদ রফিকুল হক - অগ্রন্থিত ২৮-০৩-২০২৪

তোমার একটি চিঠির অপেক্ষায়
সাইয়িদ রফিকুল হক

আজ কতদিন হলো!
তোমার একটি চিঠিও পেলাম না,
হয়তো বলবে, এই মোবাইলের যুগে
কেউ কখনও চিঠি লেখে?
কিন্তু আমার যে এখনও
তোমার চিঠি পড়তে খুব ভালো লাগে।

কতদিন হলো!
তোমার কোনো খবর জানি না,
বিছানার একপাশে অলসের মতো
সারাদিন শুয়ে থাকে
কত পরিচিত মোবাইলটা!
তবুও তোমাকে একদিনও
ফোন করতে ইচ্ছে করে না,
ফোন ধরতেও ইচ্ছে করে না।

আজকাল মোবাইল-ফোনে না
শুধু মিথ্যাকথার চালাচালি,
আমার এসব একটুও ভালো লাগে না।
তারচে আমার ভালো লাগে
তোমার রাত জেগে লেখা চিঠিগুলো
খুব যত্ন করে রাত জেগে পড়তে।

অনেকদিন তো হয়ে গেল!
তোমার একখানা চিঠি তবুও পেলাম না,
তোমার মনে এখনও ভালোবাসা আছে কিনা
জানি না, জানি না, জানি না।
আজ কতদিন হলো!
তোমার একটি চিঠির অপেক্ষায় বসে আছি,
আর শুধু একটি চিঠির অপেক্ষায় বসে আছি।



সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।
২০/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।