প্রাণের ঠাকুর শ্রী অনুকূল
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ১৮-০৪-২০২৪

30শে ভাদ্র পাবনা জেলার
হিমায়েত্পুর গ্রামে,
জীবউদ্ধারিতে কলির ঠাকুর
আসিলেন ধরাধামে।

পিতা শিবচন্দ্র চক্রবর্তী আর
জননী মনোমোহিনী
প্রাণের ঠাকুর শ্রী অনুকূল
তোমারে প্রণমি আমি।

মানুষে মানুষে প্রাণের বাঁধন
মানুষ গড়িলে তুমি।
সত্সঙ্গ দেওঘরে তোমার
পবিত্র আরাধ্য ভূমি।

কলিতে শ্রী অনুকুল ঠাকুর
আসিলেন এই ধরায়,
নিখিল মাঝে সবাকারে
তার সতনাম বিলায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।