সোনার রবি ছড়ায় কিরণ
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৪-০৪-২০২৪

সোনার রবি ছড়ায় কিরণ
রোজ সকাল হলে,
গাঁয়ের মাঝি নৌকা ভাসায়
অজয় নদীর জলে।

গাঁয়ের পাশে সবুজ ডাঙায়
গোরু বাছুর চরে,
রাখাল বাজায় বাঁশের বাঁশি,
চিত্ত ওঠে ভরে।

দুপুর হলে স্নানের ঘাটে
ছেলেরা চান করে,
কলসী কাঁখে বধূরা হাঁটে
রাঙা রাস্তার পরে।

দূর গগনে পাহাড় চূড়োয়
লুকায় সোনার রবি।
রাতে গাঁয়ে জোছনা ঝরে
ফোটে গাঁয়ের ছবি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।