পরী
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২০-০৪-২০২৪

কে তুমি, কি তোমার পরিচয়, কোন গগনে থাক
কোথা থেকে আবির্ভাব হলে হে পরী?
স্বর্গে থেকে বুঝি,
কে পাঠালো তোমায় এ ভূলোকে
প্রেম দেবতা মদন না স্বয়ং বিধাতা?
এই যে পরী শুনছো আনমনা হয়ে থেক না
পদ্মালোচন আঁখি থেকে অশ্রু ফেল না?
.
কেশ গুলো ছড়িয়ে রেখেছো কিসে
মাজা ছড়িয়ে পড়েছে যে,
কেশ যে মৃত্তিকা ছুঁই - ছুঁই
মৃত্তিকা যে দট হয়ে যাচ্ছে তোমার কেশের সুবাসে
এদিকে এসো হে পরী!
.
তোমার কেশ গুলো কে বিনুনি করে দেই বেণীগাঁথনে
গোলাপে রাঙিয়ে দেই
আহ্! কি হলো পরী নিশ্চুপ কিসে!
বিধুমুখী গালে জলের ছাঁপ ফেল না?
.
আসতে এসো, পুষ্প কোমল চরণ দুটো কে
রক্তে রঞ্জিত করো না, দেখছ না কাঁটা দিয়ে আচ্ছাদিত মৃত্তিকা
তোমার কেশ ছুইতে দাও নি তাই এই বিদ্রোহ?
.
হে পরী শুনছো! হেস্ না পরী তোমার দন্তের চিকনাইয়ে সবিতা ঝলসে যাবে,
পাগল ভাবছো আমায় ,ও তোমার তো ঐশ্বরিক শক্তি আছে
কি বলছো পরী এ্যাত্ত সুরে কথা বলছো কিসে
সকল মানুষের মনুষ্যত্ব লোপ পাবে পাগল হবে তোমার জন্য?
.
হে পরী নৃত্য করছো কিসে, পাগলী হয়েছো
ভূলোক কম্পিত হচ্ছে দেখছো না!
ঘুঙুরের ধ্বনিতে চারপাশের বিঙ্গের দল কেমন কিচির- মিচির করছে
সবাই কে কি পাগল করবে হে পরী?
.
কিসের জন্য আসলে এ ভূলোকে তোমার স্বর্গে তো সব আছে
হিরণ- মানিক্য, মণি- মুক্তা সব! তবে কিসে আসলে এ ভূলোকে
তোমার প্রেমপতির জন্য!
পরী কিছু বলবে, নাকি পেয়েছো তোমার প্রেমপতি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
২২-০৮-২০১৭ ১৩:০৪ মিঃ

কে তুমি, কি তোমার পরিচয়, কোন গগনে থাক
কোথা থেকে আবির্ভাব হলে হে পরী?
স্বর্গে থেকে বুঝি,
কে পাঠালো তোমায় এ ভূলোকে
প্রেম দেবতা মদন না স্বয়ং বিধাতা?
এই যে পরী শুনছো আনমনা হয়ে থেক না
পদ্মালোচন আঁখি থেকে অশ্রু ফেল না?
.