গাঁয়ের পাশে বনের ধারে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২০-০৪-২০২৪

গাঁয়ের পাশে বনের ধারে
রাঙা মাটির পথে,
ধবল বলাকা আসে উড়ে
দূরের আকাশ হতে।

সবুজ ডাঙায় বেড়ায় চরে
গরু, মোষ ও ভেড়া,
পুকুর পাড়ে ডোবার কাছে
কাঁটা তারের বেড়া।

গাছের ছায়ায় করে খেলা
ছোট ছোট শিশুর দল,
কলসী কাঁখে বধূরা ঘাটে
আসে নিতে রোজ জল।

পুকুরপাড়ে বেড়ার ধারে
নদীর ঘাটের কাছে,
পুরানো ভাঙা শ্মশানকালীর
মন্দির এক আছে।

মন্দির পেরিয়ে শ্মশান ঘাট
গাঁয়ের পথের বাঁকে,
নিশুতি রাতে মৃতের দেহ
চিতায় জ্বলতে থাকে।

তারারা জ্বলে আকাশের গায়
চাঁদের আলোক হাসে
পূবআকাশ লাল হয়ে শেষে
নতুন সকাল আসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।