আমি নক্ষত্রকে রাখী পরিয়েছি
- সুদীপ তন্তুবায় (নীল) ২৪-০৪-২০২৪

আমি সেদিন নক্ষত্রকে রাখী পরিয়েছি
পুড়ে গেছে পাপড়ি বৃন্ত নিষেক কুসুম,
আমি রৌদ্রের ঝোলা ঝুলিয়ে দিয়েছি
সব বেমালুম !
বিসর্জনের গন্ধেশ্বরী রাতকুয়াশা মাখছে গায়ে,
নষ্ট পায়ে-
জড়িয়ে আছে আমার গায়ের রঙীন জামা,
নক্ষত্রের বুকের ভেতর সব উপমা
পুড়ছে দেখ ঝরছে দেখ ফুলের মতন !
সব অনশন-
স্থবির হয়ে লাশের সারি,
বিসর্জনের গন্ধেশ্বরী !
চারটে আঁচড় বালির উপর স্রোতের ধারা
জ্যোৎস্না ঘেরা সব ঘুম ঘুম...

আমি সেদিন নক্ষত্রকে রাখী পরিয়েছি
পুড়ে গেছে পাপড়ি বৃন্ত নিষেক কুসুম !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।