স্বচ্ছতা
- প্রবীর রায় ২৪-০৪-২০২৪

স্বচ্ছ দেশ,স্বচ্ছ মন,স্বচ্ছ ভাবনা আর জনগণ,
আবর্জনা শোধন করে,দেশকে নব আলোয় ভরে,
জ্বালো প্রদীপ ঈর্ষা ভুলে,শৌচ গড় বদন তুলে,
সৃষ্টি বাঁচাতে নিজে বাঁচতে, নাও পণ ধরা বাঁচাতে।
ধনী গরিব নেতা জনতা,নারীরে দাও নির্ভয় ক্ষমতা,
সড়ক গ্রাম জঙ্গল মাঠে,কেন শৌচ করো গর্ব সাথে,
কেন ভোলগো আগাম জীবন, সন্তানে রোগ কাঁদাই বাঁধন,
যে জলেতে আমরা বাঁচি, সতেজ ফসলে ধুনুচি নাচি।
মাঠের মাঝে খেলার ডালি,বাতাসে আমরাই দূষণ ঢালি,
লড়বো সবাই অভিযানে,যে ছলনা আঘাত হানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

opuroy
২৬-০৯-২০১৭ ১০:৩০ মিঃ

স্বচ্ছ ও পরিষ্কার রাখা সকলের কর্তব্য