শরতের সোনা রোদ
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৮-০৩-২০২৪

শরতের সোনা রোদ ঝরে আঙিনায়,
আকাশেতে সাদামেঘ ভাসিয়া বেড়ায়।
ফুটেছে শিউলি ফুল, টগর বকুল,
নদীকূলে শোভা দেয় সাদা কাশফুল।

সরোবরে প্রস্ফুটিত সোনার কমল,
মধু লোভে আসে ধেয়ে যত অলিদল।
সবুজ ধানের খেত, গাঁয়ে চারিধার,
বাতাসে পূজোর গন্ধ খুশির জোয়ার।

অরণ্যের ঘুম ভাঙে সাঁওতাল দল,
বাজায় বাঁশের বাঁশি, কেহবা মাদল।
খেয়াঘাটে মাঝি গায় ভাটিয়ালি গান,
ঢাকীরা বাজায় ঢাক মেতে ওঠে প্রাণ।

বাঙালির দুর্গাপূজা ভারি ধূমধাম,
শারদীয়া উত্সবে জেগে ওঠে গ্রাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।