প্রিয়ার মুখ দেখবো বলে
- ফাইয়াজ ইসলাম ফাহিম ১৯-০৪-২০২৪

.
প্রিয়ার মুখ দেখবো বলে
শত কোটি টাকা দিতে চাইনি,
সহস্র কবিতা দিতে চাইলাম
তবুও প্রিয়ার মুখ দেখার সৌভাগ্য হল না।
.
শুধু একবার দেখবো বলে
কত অনুনয় করলাম
কৃতাঞ্জলিপুটে বিধাতার কাছে কত অর্চনা করলাম,
তবুও প্রিয়ার মুখ দেখার সৌভাগ্য হলো না
প্রিয়াকে যতই বলি
প্রিয়ার রুপ ততই যায় গলি।
.
প্রিয়ার মুখ দেখবো বলে
একটি বই উৎসর্গ করতে চাইলাম
তবুও প্রিয়ার মন পেলাপ না
প্রিয়ার হেমাঙ্গ, তাই বুঝি এ্যাত্ত দাম
নচেৎ বারংবার অবহেলা করতো না।
.
তার মনে বুঝি অশনি ফুটে
যদি আমি দেখে অন্যের কাছে যাই ছুটে।
.
প্রিয়ার মুখ দেখলে বুঝি ঝলসে যাব
পুড়ে যাব তার রুপের অনলে,
তার গাম্ভীর্য দেখে
মন পুড়ে ক্রোধানলে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
১৩-০৯-২০১৭ ১১:১৭ মিঃ

না।
.
শুধু একবার দেখবো বলে
কত অনুনয় করলাম
কৃতাঞ্জলিপুটে বিধাতার কাছে কত অর্চনা করলাম,
তবুও প্রিয়ার মুখ দেখার সৌভাগ্য হলো