আমার অট্টহাসি
- শাহরিয়ার মোঃ রায়হান ২৯-০৩-২০২৪

দামী কোট গায়ে দিয়ে
পালিশ করা জুতো পরে
সাদা চুল কালো করে
ক্লিন সেভ জেল মেখে
মুখে কথার ফুলঝুরি ছুটিয়ে
আমি, নব্য আর্দশবাদী সাঁজি;
ও দিকে-
সন্ধ্যা হলে পরে
মুখোশটা ছুরে ফেলে
মনের ঐ হায়নাকে
রঙ্গীন পানীয় দিয়ে
করি জল চিকিৎসা, আর;
মধ্যরাতের আলোচনা সভাতে
মাদকবিরোধী চাপাবাজি করে
আমি, হাসি আর্দশের মুচকি হাসি!

নব্য বুদ্ধিজীবী আমি
আছে উচ্চ ডীগ্রি বিলেতি
করি সুশীল সমাজে আনাগোনা;
ও দিকে-
দিন বদলের নামে
ক্ষমতাধরদের মন মাঝে
লোভের সুরসুরি দিয়ে
কোটি টাকা ঋণ নিয়ে
বিদেশে পাচার করে দিয়ে
কালোটাকা সাদা করে
তৃপ্তির ঢেকুর তুলে
আমি, হাসি বুদ্ধিজীবীর মুচকি হাসি!!

আমি-
দিন বদলের কথা বলে
স্বার্থের উন্নয়নের মহা-সড়কে হেঁটে
নব্য আর্দশবাদী-বুদ্ধিজীবী সেঁজে
দেই হায়নার অট্টহাসি!!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।