কবিতার দম্ভ
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৪-০৪-২০২৪

যতই আমার কবিতা কে ভালবাসি
ততই আমার মূল্য কমে যায়,
কবিতার মনে
দম্ভের কচি পাতা গজায়।
.
কবিতা অবহেলা করে
আহোরাত্র দহন করে,
কপোতাক্ষ নদের মতো
কিলবিলিয়ে ওঠে
চোক্ষে যেন তার অশনি ফোটে।
.
কবিতার চিকুর মম পায়ে নিগড়
পরায়,
লাল ওষ্ট মন পোড়ায় ।
.
কবিতার নাসিকা আমার ভালবাসা নীলিমার বুকে উড়ায়
তার দন্ত আমার শরীর ঝলসায়।
কবিতা কে ভালবাসতে চাইলে
বারংবার এমন হয়।
.
কবিতার পাদপদ্ম দিয়ে দলন করে
আমার ভালবাসা কে,
যেন আমার ভালবাসা এক প্রকার রুটি
তবুও ঘুরে ফিরে কবিতার সনে করি খুনসুটি।
.
কবিতা যেন আমার আত্মার আত্মীয়
কবিতা যত অবহেলা করে,
ততই ভালবাসা বেড়ে যায়
প্রেম কানন হয়ে উঠে মোহনীয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
১৯-০৯-২০১৭ ০৮:১৭ মিঃ

আমার কবিতা কে ভালবাসি
ততই আমার মূল্য কমে যায়,
কবিতার মনে
দম্ভের কচি পাতা গজায়