ফানুস
- আবরার আকিব ২০-০৪-২০২৪

তার আকাশে থাকে যখন বৃষ্টি ,
আমার আকাশে তখন চৈত্রের দুপুর।
তার আকাশে হয় যখন চন্দ্রগ্রহণ,
আমার আকাশে হয় তখন সূর্যগ্রহণ।
তার আকাশে যখন তারারা খেলা করে,
আমার আকাশে তখন বিদ্যুৎতরঙ্গ খেলা করে।
তাঁর হাতে থাকে যখন সদ্য ফুটা গোলাপ, আমার হাতে থাকে তখন জ্বলন্ত সিগারেটের ধোয়া।
তার পায়ে বাজে যখন নূপুরের মধুর ধ্বনি
আমায় পায়ে বাজে তখন শেকলের মধুর ধ্বনি।
তার চোখে থাকে যখন স্বচ্ছ সাদা সানগ্লাস
আমার চোখে থাকে তখন অন্ধকারের আড়ালে সানগ্লাস।
তার জন্যে নিত্যদিন স্বপ্ন ভাঙি স্বপ্ন গড়ি।
তার জন্যে নিত্যদিন বাচি নিত্যদিন মরি।
আলোহীন, শব্দহীন, এ অস্তিত্বহীন প্রান্তরে বসে
মিথ্যা প্রেমের কাব্য রচনা করি ।
তার ফিরে আসার অপেক্ষা করি।
ট্রেইন লাইনে স্বপ্নের কুঁড়েঘর বাঁধি।
ভাসমান শ্যাওলা হয়ে ভেসে চলি।
অস্পষ্ট আলোয়, আরোধ্য সাধনায় দেখতে পাই তার ফানুস,
ধরতে গেলে উড়ে চলে যায় সে দূর আকাশে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।