শরতের রবি হাসে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৮-০৩-২০২৪

পূরব গগনে সোনালি কিরণে
শরতের রবি হাসে,
নিশির শিশির পড়ে ঝির ঝির
কচি কচি দূর্বাঘাসে।

শারদ আকাশে সাদা মেঘ ভাসে
ফোটে শিউলির কলি,
টগর বকুল ফোটে কেয়া ফুল
ধেয়ে আসে যত অলি।

নয়ন দিঘিতে শালুক ফুটেছে
সরোবরে শতদল,
মোর আঙিনায় সোনালি আভায়
রোদ করে ঝলমল।

প্রভাত সময় সমীরণ বয়
সবুজ ধানের খেতে,
দূরে শোনা যায় পূজোর সানাই
হৃদয় নাচে খুশিতে।

যেদিকে তাকাই ফিরে ফিরে চাই
সবুজের অভিযান,
ঢাকঢোল বাজে সকালে ও সাঁঝে
শুনি আগমনী গান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।