রোহিঙ্গা
- মুহাম্মদ ইয়াকুব আলী মামুন ২০-০৪-২০২৪

রোহিঙ্গা
-মুহাম্মদ ইয়াকুব আলী মামুন

অন্ধ বিবেক হোক জাগ্রত
করি সদা আহবান,
রোহিঙ্গারা চায় না বাড়ি-গাড়ি
চায় সামান্য ত্রাণ।

অন্য পায়না, বস্ত্র পায় না
তাইতো ওরা ক্ষুধার্ত
সাহায্যের হাত বাড়িয়ে দেন
জানাই আহবান উদাত্ত।

ওদেরও স্বাধীন জীবন ছিল
সংসার ছিল সুখের
হঠাৎ করে নামল বিপদ
শুরু হল দু:খের।

সুচি নামক ডাইনীর হাতে
ওদের দেশের ক্ষমতা,
রোহিঙারা মুসলিম তাই
জাগেনি সুচির মমতা।

ত্রাণের অভাবে কাঁদছে
কত গরীব, দু:খী, অনাথ
পত্রিকায় দেখেছি ত্রাণ নাকি
হয়েছে লুটপাট!

গরীবের হক্ব খাচ্ছেন মেরে
কাজটা কি করছেন ভালো?
অন্যরা দিচ্ছে, আপনিও দিতেন
তবেই কাজটা হতো ভালো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।