ঠিকানা
- মোঃ হোসাইন জাকের ১৯-০৪-২০২৪

তুমি আসবে বলে,
আশার ঘরে আয়োজন/
অধীর আগ্রহে গুনছি ক্ষণ /
পলে পলে অনুপল/
বিশ্বাস রেখেছি অবিচল/
কুমড়ো ফুলে প্রজাপতিরা প্রেমাকূল/
সাঁজের মায়ায় জোনাকিরা মশগুল /
তুমি আসবে বলে,
গোরস্থানের বুক ছিঁড়ে উঠা পলাশের ডালে/
একটানা ডেকেছে ডাহুক বিরহ বিহ্বলে/
কী ব্যথা ছিলো তার বিরহী গানের সুরে/
হৃদয় ভেঙ্গেছে, ব্যথা আজি কবির বুকজুড়ে/
তুমি আসবে বলে,
খুশির বন্যা বয়ে যায় দু"নয়ন জলে/
খোকাখুকু আনন্দে আত্মহারা দলে দলে/
দর্জি বাড়ির নয়না বিবি মাঝ রাতে জেগে/
প্রভুর দরবারে দু"হাত তুলে দোয়া মাগে/
তুমি আসবে বলে,
পিতা তোর করেছিলো নিরলে প্রার্থনা/
কে জানতো, পলাশের গোড়ায় হবে ঠিকানা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।