পূজা এলো এলো পূজা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৮-০৩-২০২৪

পূজা এলো এলো পূজা, ও ভাই পূজা এসেছে;
ঢ্যাং কুড় কুড়, ঢাকের তালে বাজনা বেজেছে।
মা দূর্গা আসেন ধরায়
একটি বছর পরে,
লক্ষ্মী সরস্বতী গণেশ
কার্তিক সঙ্গে করে।
শঙ্খ বাজে, কাঁসর বাজে জয়-ঢাক উঠে বেজে,
পূজা এলো এলো পূজা, ও ভাই পূজা এসেছে।
জ্বালো প্রদীপ শঙ্খ বাজাও
সবে উলুধ্বনি দাও,
বরণ ডালা সাজিয়ে মাকে
বরণ করে নাও।
মায়ের আগমনে সবার পুলকে হৃদয় ওঠে নেচে,
পূজা এলো এলো পূজা, ও ভাই পূজা এসেছে।
সপ্তমী ও অষ্টমী তিথি
নবমীর দিন পরে,
দশমীতে বিদায় নিয়ে
মা যাবেন শ্বশুরঘরে।
পূজোর বাজার কেনাকাটার ভিড় জমে উঠেছে,
পূজা এলো এলো পূজা, ও ভাই পূজা এসেছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।