বিল্ব ষষ্ঠী (দেবীর বোধন)
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৫-০৪-২০২৪

আজি ষষ্ঠী পূণ্য-তিথি দেবীর বোধন,
ধরাধামে আজি তাই পূজা আয়োজন।
প্রতি প্যাণ্ডেলে দেখি আলোর বাহার,
ঢাক বাজে কাঁসি বাজে মণ্ডপ মাঝার।

সন্ধ্যায় আরতি হয় জয়ঢাক বাজে,
আনন্দেতে শিশুদল হাত তুলি নাচে।
জ্বলিছে আলোকমালা পূজার মণ্ডপে,
মৃণ্ময়ী পূজিতা হন চিন্ময়ীর রূপে।

যতনে নব-পত্রিকা করিয়া বন্ধন,
বিধিমতে স্তবপাঠ করেন ব্রাহ্মণ।
দেবীর বোধন আজি শুন সর্বজন,
মহামায়া ধরাধামে আবির্ভূতা হন।

জয় মাগো মহামায়া প্রণমি তোমারে,
যশ দাও, ভক্তি দাও, শ্রদ্ধা দাও মোরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।