আমার হাতে
- দীপঙ্কর বেরা ২৩-০৪-২০২৪

অনেক অনুনয় বিনয় করে বললাম
এবারের মত ছেড়ে দিন , আর হবে না ।
সে কোন কথাই শুনল না ;
ঠিক আছে যাও বলে আমাকে সরিয়ে দিল ।
আমি ভাবলাম মিটে গেছে
তাই নিজের কাজের ভারে
সারাটা দিন ঝুঁকে পড়ে
মাটিতেও আলো খুঁজে বেড়াই ।

কিছু দিন পরেই বেরিয়ে এল আসল মূর্তি
একে একে জল বায়ু আলো
এমনকি মাটিও আমার কাছে থেকে সরিয়ে নিল ;
আমি বুঝতে পারি নি
দোষ দিই ভাগ্যের ।
একি কেন এমন হচ্ছে , কি আমার অপরাধ
কেন এভাবে যন্ত্রণার আখর তৈরী হচ্ছে ;
মনের সাথে মনের দ্বন্দ্ব টানাপোড়েন
সূত্রের মাঝে সূত্র তার থেকে সমাধান ।

এবং নিরবিচ্ছিন্ন প্রকৃতির মাঝে
আমার অবস্থান প্রতিষ্ঠা আমাকেই করতে হল দেখে
অনেকের মত আমি নিজেকে রোজ গর্বিত হই
আলোর ঠিকানা গড়ি ।
-০-০-০-

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২৭-০১-২০১৫ ১৮:৩৯ মিঃ

so nice @