কিছুই কি পাই নি
- দীপঙ্কর বেরা ২৮-০৩-২০২৪

আমরা কি কেউ নিতে শিখেছি
তেমন করে ।
সকলেই দিতে পারে
দেয়ও আমাদের ,
মুঠো ভরা হাসি গান ফুল ফল
দয়া মায়া স্নেহ ভালবাসা ।
আমরা সহজলভ্য প্রাপ্তির আহ্লাদে
ভুলে যাই নেওয়ার সম্মান ;
ম্যাজিকের মত তাই হাওয়ায় মিলিয়ে যায়
সেই মুঠি ।
খালি হাতের প্রসারিত রূঢ়তায়
আমরাই তো তাকে ফিরিয়ে দিই পর্যাপ্ত অবহেলা
পাই না কিছুই ।
চিৎকার করে শুধু জানাই পৃথিবীর স্তব্ধতাকে
‘দেয় না দেয় না কিচ্ছু দেয় না
কেউ আমাদের একটুকু ভালবেসে’ ।

যা পেয়েছি তাই কি রাখতে পেরেছি
তেমন পূর্ণতায় ।
শক্তির নিত্যতায় দেওয়া ও নেওয়ার খেলায়
আমরাই পরাজিত সবার আগে ।
-০-০-০-০-

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২৭-০১-২০১৫ ১৮:৪০ মিঃ

so fine @