তুই কি আমার?
- রানা আহমেদ ২৩-০৪-২০২৪

তুই কি আমার রৌদ্দুর দুপুরের তপ্ত সূর্য?
তুই কি আমার মধ্যনিশীর মায়াভরা চাঁদ?
তুই কি দিনে আমার চোখের জ্যেঁতি?
তুই কি আমার অন্ধ ঘড়ে জ্বালানো মোমবাঁতি?
যদি তুই নাই হলি চন্দ্র-সূর্য,চোখের জ্যেঁতি
কিংবা অন্ধ ঘড়ে দ্বীপ্ত মোমবাতি
তবে তোর ষ্পর্শে কেন এত আলোয়-
আলোকিত হই সারাদিনমান-সারারাতি।

তুই কি আমার গন্ধে ভরা পুষ্প-কানন?
তুই কি আমার সিক্ত দেহে স্নিগ্ধ ছোঁয়ার অনুরনন?
তুই কি আমার সকাল বেলার আলসে শরীর?
তুই কি আমার দুঃখ মনের আনন্দ তীর?
যদি তুই না-ই হলি পুষ্পকানন-স্নিগ্ধ ছোঁয়া,আলসে শরীর
কিংবা আমার দুঃখ মনের আনন্দ তীর
তবে তোর একটু হাসির বিষে-
খুজে পাই কেন আমলিন সুখ সারাপৃথিবীর।

তুই কি আমার শীতের দিনের উষমি চাঁদর?
তুই কি আমার ক্লান্ত দেহের শ্রান্ত আদর?
তুই কি আমার পাখিদের মত এ ডাল-ও ডাল?
তুই কি আমার ভাবের ঘড়ের ভাব টালমাটাল?
যে যা-ই বলুক তুই-ই আমার সারাপৃথিবী
হৃদয়ের ক্যানভাসে আঁকা হাজার-লক্ষ-কোটি ছবি
যে যা-ই বলুক তুই-ই আমার জীবন পাঁখি
আমার সকাল-দুপুর,সন্ধ্যা-রাত্রি
আকাশ-বাতাশ,গ্রহ-নক্ষত্র
সুখ-দুঃখ,হাসি-আনন্দ
সাগর-নদী,পাহাড়-পর্বত
কি আর বলি! পৃথিবীর-
যত উপমা আছে,
তুই-ই আমার সবই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Sazeebniharika
২৭-০৭-২০১৪ ০০:৫৪ মিঃ

কবিতাটি উপভোগ করলাম ৷