কেন এত কেন
- শাহ্ নূর ১৮-০৪-২০২৪

জ্ঞানেই যদি রইতে হবে,
তবে আর নেশা কেন?
মাতালই যদি হতে মানা
মদিরায় আমি মত্ত কেন?

অঙ্কই যদি কষতে হবে,
তবে আর কবিতা কেন?
অনুভূতি যদি বাঁধাই থাকে,
তবে আমি কবি কেন?

সুখই যদি পেতে চাই,
তবে আর প্রেম কেন?
ভালবাসা যদি যাতনাই দেয়,
ভাল তোমায় বাসি কেন?

ঋতুবদল যদি নিয়তিই হয়,
তবে বসন্তের কামনা কেন?
বরষায় যদি খরাই না কাটে,
তবে মেঘের প্রত্যাশা কেন?

চাঁদ যদি আকাশেরই হবে,
জ্যোৎস্না আমায় ছোঁয় কেন?
নিশি যদি নিঃসঙ্গই হবে,
তারকাপুঞ্জে তোমায় পাই কেন?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Shamim_Ahmmed
২১-১০-২০১৪ ০৯:৩৯ মিঃ

Realistic Questions In this poem