কাঁটা তারের ওপাশ থেকে
- ফকির রাশেদ ২০-০৪-২০২৪

নাইবা হলো সৃষ্টি পাশাপাশি বসে
থেকে দ্বিপাক্ষিক সফল ডায়েরী;
উষ্ণতা ভাগাভাগি করে নেয়ার কোনো আশ্রিত রাত,,,,,,,।
তবুও শুনতে চাইনা,
তোমার চিলেকোঠার রেলিঙে,
সবার বিকেলের মতো রোদ ভাঙেনা কোনো;
শেওলা প্রাচীরের ইটে,
পরিচয়হীন কাক এসে সকাল-ঘুম ভাঙেনা

কেন চোখ নেমে আসে
ব্যস্ত জটলার স্বঘোষিত বিলবোর্ডে,
রোদ-দুপুরের বারান্দা খোঁজায়?

স্বত্বাকে ঝুলিয়ে দাও,নিজ স্থাপিতব্য
অমিমাংসিত প্রতারনার সম্মুখে।
কে বেশি অত্যাচারিত?
ভেতরে বাহিত অবিরত ভাঙনের শব্দ
নাকি শকুনের অনভিপ্রেত লিপ্সার
প্রতিফলনে গড়া তোমার ছাঁয়া?

তবুও আমি মানতে পারবোনা-
তোমার রাত গুলো জমে যায়,
রাতে নেমে আসা একদল হিংস্রের
উঁৎ পেতে থাকা শীতল শিঁষে;
হাঁটু'য় রাখা হাতে মুখ গুজে
অবাধ চোখের জলে সীমা লঙ্ঘন;
নিভৃত বিলাসের নামে জোস্ন্যাকে ফিরিয়ে দিয়ে,
প্রতারিত হওয়ার অবকাশ যাপন

(কাঁটা তারের ওপাশ থেকে)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Valmiki
৩০-০৭-২০১৪ ২০:০১ মিঃ

সুন্দর এক খানি কবিতা।