তোমার পৃথিবীটাকে
- সুদীপ তন্তুবায় (নীল) ২৮-০৩-২০২৪

তোমার পৃথিবী দূরে যায় না তো দেখা,
দূর ছেড়ে বহুদূরে ঘূর্ণমান তুমি
বিস্তর এ ব্যবধান আঁধারেতে মাখা,
আমার পৃথিবী জুড়ে একা শুধু আমি !
এই কক্ষপথ ছাড়ি হারালে কোথায় ?
চতুর্দিকে খুঁজে ফিরি, ক্লান্তি মাখে মন,
অবশেষে ব্যর্থতা যে আমারে কাঁদায়,
তবুও স্বপনে আশা জাগে প্রতিক্ষণ |

আমার পৃথিবী মাঝে বৃষ্টি শুধু ঝরে !
সাজানো সে গান আজ বেতাল বেসুর,
স্বপ্নগুলো বাসা বাঁধে ভগ্ন খেলাঘরে
ব্যর্থতার কান্না ভেসে যায় বহুদূর !
তোমার পৃথিবীটাকে যদি দাও প্রিয়া
নবীন স্বপনে আশা বাঁধবে এ হিয়া |

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

nillllllll
১৬-০৯-২০১৪ ২৩:০৩ মিঃ

Nice keep it up bro