আমি কোথাও যাচ্ছিনা
- ত্রিতৈম ২০-০৪-২০২৪

আমি নীরবে চেয়ে দেখি একেকটা
বাস, ট্রাক, রিকশা, ট্যাক্সি, পথচারী,
হুটহাট হুসহাস শব্দে বেরিয়ে যাচ্ছে।
চেয়ে দেখি সবার কি ভীষণ ব্যস্ততার বাড়াবাড়ি।
হঠাৎ চেয়ে দেখি,
আমি কোথাও যাচ্ছিনা।
আমার যাবার জায়গা নেই ;
দেখছি চেয়ে জীবনের পরিহাস ;
এত ব্যস্ততার মাঝেও, আমার এই নিরন্তর নির্লিপ্ততা।
ভেবে ভীষণ অবাক লাগে
আমার আমিটা পালিয়ে গ্যাছে;
আমার স্বত্তাটাও করছে পালাই পালাই;
সবাই বাড়ি ফেরার তাড়া,
আর আমি নীরব দাঁড়িয়ে থাকি,
আমার কোথাও যাবার নেই।


মধ্যরাত্রি;
১৬ই ভাদ্র ১৪২১
১ সেপ্টেম্বর ২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Dhrubo
০১-০৯-২০১৪ ২৩:৩২ মিঃ

ধন্যবাদ আপনাকে। শুভকামনা @rodrachaya

Rodrachaya
০১-০৯-২০১৪ ০৯:৫৫ মিঃ

ভাল লেগেছে