নষ্ট যুবক
- রফিকুল ইসলাম রফিক ২০-০৪-২০২৪

আমার যাবার পথ এভাবেই আগলে দাঁড়াবি তুই আমি জানতাম
আমি জানতাম একটা মুস্কিল তুই ঘটাতে পারিস
প্রথম থেকেই তোর গতবিধি আঁচ করেছিলাম।
তাই আমার মালিককে বলেছিলাম আমায় তুলে নাও গুরু
কাজের মাঝখানে কোনো এক সময়
কাজের শেষ হয়তো হবে, তবে
শেষেরও শেষ আমার থেকে যাবে এখানে
শেষমেশ তাইই তো হলো
আমি আটকা খেলাম একটি নারীর হৃদয় বাধনে
এ’ বাধন কি করে খুলি।
আমি কার চাকর কোন কারণে কি কাজে এখানে এসেছিলাম
ঐ নারী জানে না।
জীবন বাঁচাতে জীবন জীবিকার তাগিদে
যেই ভাবে নারী নষ্ট হয়ে যায় জীবনের কোনো কোনো সময়
পুরুষও তেমনি নিজেকে হারায়-আমি আজ তাই হয়ে গেলাম
মালিকের গুপ্তচর হুকুমের গোলাম।
হৃদয়কে বেধে রাখার কথা ছিলো, পারিনি।
আমি সময়ের গতিশীল নষ্ট যুবক
আত্মাবিহীন এক হুকুমের গোলাম
হৃদয়ের টান আমি বুঝে বুঝি না
তুই জানিস না আমি তো জানি
ও সব আমার জন্য নয় সুখময় ফুলের বাগান
তোর কোনো দোষ নেই সব দোষ আমার
প্রতারক হলেও মানুষ তো অপরাধ করে ফেলেছি
তাই, আমি ক্ষমা চাই
আমায় ক্ষমা কর নারী, দে আমারে বিদায়।
০৪/০৯/২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

rafiqulislam
১৬-০৯-২০১৪ ২০:৩১ মিঃ

অনেক অনেক ধন্যবাদ সকল বন্ধুগণ যারা পড়েছেন।