পিনিক
- তাইবুল ইসলাম ১৮-০৪-২০২৪

আজকের দিনে সেই ঝরা পাতাদের গান গাওয়া রাস্তায়
আমি হেঁটে গেছি ঠিক কিছুদূর
যতটুকু উচিৎ ছিল না তার চেয়ে হয়ত একটু বেশি
তাই বুঝি ফেঁসে যাওয়া এ পথে
আমি আয়েশে ঢুলতে থাকি,ঢুলতে থাকি অনেকক্ষণ ধরে
এ ঢুলে পড়া শেষ হতে চায় না
তাই আমাকে বাদ দিয়ে পুরো রাস্তাটাই ঢুলে পড়ে আজকে
চোখ লাল করা সিদ্ধযুবা আমি
চোখ না কচলেই বলে দিতে পারি কার হাতে কটা আঙ্গুল
তবু মাথাটা কেমন জানি করে
হেলে পড়া ধোঁয়ার রাজ্যের রাজণ্য সে ঢুলুনিকে আমন্ত্রণ
ভর করে আমার উপর নাচে
আমি বরন করিব তারে, হে অধরা না বলতে পারা ভাব
তবে কেন চলে গেলে না ভাসিয়ে
আবার কী পারনা আসতে প্রতিদিন ঘুমটার মত করে


রচনাকালঃ ১৮ই শ্রাবণ , ১৪২১

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

MSHbd
১১-০৯-২০১৪ ০৪:০৪ মিঃ

ভাইয়্যা,
চলিত ভাষায় কি 'করিব' হবে ?