অভিশপ্ত সিসিফাস
- বীতস্পৃহ সুমিতা ২৫-০৪-২০২৪

নীরব অন্ধকার ।

ভেতরের ভাঙ্গচূড়গুলো বিকট হতে চেয়েও তীক্ষ্নতা হারায় বৃদ্ধ ফুসফুস হতে খোঁসে পড়া ক্লান্ত শ্বাসের মত।

মাথার ভেতর কৃষ্ণগহ্বর। ভাবনাতরঙ্গে কেঁপে ওঠে কষ্টগুলো ।
ব্যাথারাও স্তব্ধতা বুঝে নিঃশব্দে জাগে ।
বিষণ্ণতার চিত্র খোঁদাই করে কপালজুড়ে
যেভাবে কুচকে আসা চামড়ার ভাঁজে ফুটে ওঠে ক্ষীয়মান জীবনের মানে।

আলো ক্ষয় করে অন্ধকার শুষে নেয় তাপ
সকল তীব্রতা নশ্বরতায় হয় বিলীন
অবশিষ্ট বলে থাকেনা কিছুই ।

টিকে থাকে শুধু সিসিফাসের পতিত দীর্ঘশ্বাস॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

nillllllll
১৫-০৯-২০১৪ ০৯:৩১ মিঃ

i like it