জন্মান্তর
- বীতস্পৃহ সুমিতা ১৯-০৪-২০২৪

ছায়া বাড়ছে
আলো ঠেকছে দেওয়ালের মাথায় ।
ঘনীভূত রাত
একটি গূঢ় চিৎকার
চৈত্র্যের চৌচিড় মাথার ভেতর ।

অবশ কষ্ট একটু একটু করে হয় জ্যান্ত
চক্রান্তিক জন্মান্তরে ।

ক্ষতপুর্ন মৃত হ্ৎপিন্ডের কাঁপন ভাসিয়ে আনে আহত বাতাস
জড়ো করে সব নির্জন অন্ধকারে ।
মহাকালকে হ্যাঁচকা টানে করে ভূলন্ঠিত
আঁচর কাটে সময়হীন সময়
-গতিকে করে পরাভূত।

এখানে সব কিংকর্তব্যবিমূঢ় ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

rafiqulislam
১৭-০৯-২০১৪ ০০:৫০ মিঃ

অসারণ কবিতা। কিন্তু লেখকের নাম ছদ্ম বলে মনে হলো।