একটা নতুন সূর্য চাই
- আশরাফুন নাহার ২৪-০৪-২০২৪

সুদূরে ঝলসানো সূর্য তার ছায়া পরিসীমা মাপে
হাইড্রোজেন হিলিয়াম তোরা আর কতো জ্বালাবি বল ?
বিশ্রাম চায় দগ্ধ অন্তর।
এখন তো পশ্চিমে হেলে আছে,রণপ্রাঙ্গনে রক্তস্রোত সেই রক্ত সূর্যের গায়ে মেখে দিল কে?
ক্লান্ত সূর্য লালশাড়িতে বহ্নি জ্বেলে বৈরাগ্য বরন করতে চায়।
নিরালোকে নিদ্রা পিয়াসী মন তার হাই তুলে,
এই বিকেলটি যদি শেষ বিকেল হয় ক্লান্তকায়া খানিক স্বস্তি পেত।
শঙ্খ টা যেন এই শেষবার বাজল বলে এমন করুন ক্রন্দন চিৎকার তুলে,
সূর্যের সমাপ্তির লগ্নের আভাস দিকে দিকে
অদিতির স্মৃতি দ্বীপ প্রভাতকল্পা আলো ধার করে আনে তা শোধ হবে না তো।
যদি অস্থিতিশীল নৈরাজ্য রাজ্য দিখন্ডিত করে,
যদি ভুপতনে এরোপ্লেন বিদ্ধস্ত ,
যদি স্বৈরাচারী কুকুরে মহামারি হয় জলাতঙ্ক ,
সূর্য একটু ভাবো নতুন আলো কী জ্বালবে না,পরিশোধন করে নাও সবুজ পৃথিবী,
বিধাতার খেলসমুদ্রে সূর্য হয়ে ওঠো
এক নতুন পৃথিবী গড়তে এক নতুন সূর্য চাই।
নেতিয়ে পড়া পাল মরিচা ধরা হাল ঘুমন্ত নাবিক ঘিরে সমুদ্র তালউত্তাল
ঢেও খায় আলোর নিশানা।
একটা নতুন সূর্য এসো পূবের সীমানা ঘেঁষে হোক নতুন পরিশুদ্ধ সকাল,
বিদায়ী ঘোল খাওয়া মাতাল সূর্য ডুবে যাক চিরতরে
একটা নতুন সূর্য গগনে বহাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

asrafunnahar
২০-১০-২০১৪ ১৮:৩৯ মিঃ

ধন্যবাদ অশেষ শুভকামনা জানবেন

Chhobi
২০-১০-২০১৪ ১৬:৩৬ মিঃ

খুব সুন্দর আপি