মানবতা
- ঘাসফুল - ঝড়াপাতা ১৯-০৪-২০২৪

মানবতা,
তুমি শেষ দেখাটাও দেখতে দাওনি প্রিয় মুখটিকে,
মানবতা,
তুমি টেনে ধরেছো মায়া মমতা স্নেহ ভালবাসার শেষ বন্ধনটুকু,
মানবতা,
তুমি স্মরণ করতে দিলে না শৈশবের স্নেহটুকু,
মানবতা,
তুমি স্মরণ করতে দিলে না শৈশবের সেই চুমুগুলো,
মানবতা,
তুমি স্মরণ করতে দিলে না মুখে ভাত তুলে দেয়ার স্মৃতিটুকু,
মানবতা,
কত আশ্চার্য তুমি!
নিভৃতে কাঁদালে আমাকে!
একবার তাকে দেখতেও দিলে না?
যার জন্য পৃথিবীতে আসা, তাকে একবার দেখতেও দিলে না!
কি দোষ করেছে বাবা?
দোষ না হয় আমিই করেছি !
তবে কেন দেখতে দিলেনা তাকে এ অভাগার মুখখানি?
মানবতা,
কি আর বলব তোমাকে !
তুমি দেখতে না দিলে কি হবে? জান্নাতের ঐ বাগিচায় ঠিকই আমাদের দেখা হবে !
তখন বাবাকে আমি প্রাণ ভরে দেখবো, কথা বলব !
আর তুমিই তখন নিভৃতে কাঁদবে !!

( #বাবাকে শেষবার দেখতে না পাওয়া এক ছেলের জন্য আমার এ লেখা)

---ঘাসফুল

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১৩-০২-২০১৫ ১৮:০৩ মিঃ

darun @@@@j@@@@

Habib
২৫-১০-২০১৪ ১৬:২১ মিঃ

এটাই মানবতা!