ক্ষয়
- রফিকুল ইসলাম রফিক ২৬-০৪-২০২৪

ফাটল ধরেছে আজ মাথার মাথায়
হৃদয়ের তলদেশে রক্তেরে ক্ষরণ
চুপিসারে হয়ে গ্যাছে অন্তর হরণ
শুন্যরা ডিম পাড়ে জীবন খাতায়।
মানুষের অবয়বে পশুরাই ঘোরে
তিল তিল করে আজ মানবতা মরে
এই কি মানুষ!হায় এই কি আমার
আসল বাপের বেটা –আদম সুরত?

আধারকে আলো বলে করছি জাহির
অনেক ফারাক আজ ভেতর বাহির
বাহিরেতে যেরকম যতখানি যাই
ভেতরেতে আমাদের আসলে কি তাই?

নিজেই নিজের সাথে করি অভিনয়
ভুলের বেসাতি করেই এ’জীবন ক্ষয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

rafiqulislam
২৬-১০-২০১৪ ২২:৪৬ মিঃ

অনেক অনেক ধন্যবাদ ও শুভ কামনা জানাই প্রিয় showrovjka.

showrovjka
২৬-১০-২০১৪ ২২:২১ মিঃ

অসাধারণ