হেমন্তের সকাল
- অরুণ কারফা ২৫-০৪-২০২৪

মেঘ নেই তাই ঠাণ্ডা হওয়া
শির শির করে বয়
ফোঁটা ফোঁটা শিশির পড়ে
যেই না সকাল হয়।

ফুলগুলো সব সজীব হয়
তাতে ভিজে গিয়ে
বেলা হলে হাসে তারা
গাত্রমোড়া দিয়ে।

পাক ধরছে ধানের রঙে
হচ্ছে তারা হলুদ
শিশির বিন্দু গায়ে পড়ায়
লাগছে কি অদ্ভুত।

এমন দিনে মধুকর কি
থাকে ঘরে বসে
মধুর আশায় গান গেয়ে যায়
প্রতিটি ফুল শুষে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।