হেমন্তের নিঃশদে প্রবেশ
- অরুণ কারফা ২৯-০৩-২০২৪

দেখতে দেখতে সব পাতা
গেলে ঝরে
প্রকাণ্ড ঐ শিমূল গাছটার
খবর যাবে অন্তঃপুরে।

লাল লাল ছোট পালকের মত
ভরে যাবে সারা গা,
দিগন্ত হতে দিগন্ত জানবে
হেমন্ত রেখেছে পা।

তাই না দেখে পলাশ বকুল
তাদেরও ঝরবে পাতা,
দিকে দিকে তারা ছড়িয়ে দেবে
শীতের আগাম বারতা।

শিশির পড়বে ঘাসের বুকে
থরে থরে ভোর বেলায়,
তারি উপর পা টিপে টিপে
হেমন্ত আসবে হেলায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।